শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

>>

১০ম গ্রেড বাস্তাবায়নের দাবিতে শিক্ষকদের মানববন্ধন পটুয়াখালীর কলাপাড়ায়

মোঃ আল আমিন   |   শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট

১০ম গ্রেড বাস্তাবায়নের দাবিতে শিক্ষকদের মানববন্ধন পটুয়াখালীর কলাপাড়ায়

১০ম গ্রেড বাস্তাবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বৈরী আবহাওয়ায় বৃষ্টিতে ভিজে কলাপাড়ার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। শনিবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্টিত হয়। এ সময় বক্তব্য রাখেন,মীর আলামিন, ইমাম হোসেন, আরিফুর রহমান, আক্তারুজ্জামান আলামিন, রুবাইয়াত ইসলাম বিশ্বাস, রেজাউল করিম, ইউসুফ আলী, হুমায়ুন কবির, মিজানুর রহমান, মোসা.সুমি, নাজমুন নাহার, শাহিনুর বেগম, আফজাল হোসেন, জান্নাতুল ফেরদৌসি প্রমুখ। সঞ্চালনায় ছিলেন বদরুদ্দোজা সৈকত বিশ্বাস ও গাজী জামাল। উপজেলায় প্রাথমিক বিদ্যালয় রয়েছে ১৭১টি এতে প্রায় ৮০০শত শিক্ষক কর্মরত রয়েছেন।

এ সময় বক্তারা বলেন, প্রধান উপদেষ্টাকে আহবান জানাচ্ছি যাতে আমাদের ১০ম গ্রেড বাস্তাবায়ন চাই। ২০২১ সাল থেকে এ আন্দোলন ডাক দিয়ে ছিলাম আমরা প্রাথমিক শিক্ষকেরা। নিজের মেরুদন্ড সোজা না থাকলে জাতির মেরুদন্ড সোজা রাখব কি করে ? শিক্ষা ও শিক্ষক কখনও অবহেলিত থাকতে পারে না।

উল্লেখ্য,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগে যোগ্যতার প্রয়োজন হয় স্নাতক কিংবা সমমান। অথচ বেতন গ্রেড ১৩ তম। এছাড়াও সরকারি পুলিশের সাব-ইন্সপেক্টররা দশম গ্রেডে বেতন পাচ্ছেন। এইচএসসি সমমান ও ডিপ্লোমা পাসে নিয়োগপ্রাপ্ত নার্সদের বেতন দশম গ্রেডে। এসএসসি সমমানে কৃষি ডিপ্লোমায় নিয়োগপ্রাপ্ত উপসহকারী কৃষি অফিসার বেতন পাচ্ছেন দশম গ্রেডে। একজন ড্রাইভারের বেতন পাচ্ছেন ১০ম গ্রেডে,যা নিতান্তই বৈষম্য।

Facebook Comments Box

Posted ৬:১৭ অপরাহ্ণ | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com

nilüfer escort coin master free spins